Header Ads

Header ADS

জেনে নিন কবে কোথায় সপ্তাহিক বন্ধ। না জানলে ধরা খাবেন।


জেনে নিন কবে কোথায় সপ্তাহিক বন্ধ। না জানলে ধরা খাবেন।
সোমবার ০১ ফেব্রুয়ারি ২০১০ ইং তারিখে মন্ত্রীপরিষদের সাপ্তাহিক সভায় সিদ্ধান্ত গৃহীত হয় যে, রাজধানীতে যানজটকমাতে গোটা রাজধানীকে ৭টি অঞ্চলে ভাগ করে সপ্তাহের দেড়দিন করে এলাকা ভিত্তিক মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এই খানে প্রতিসপ্তাহে একদিন পূর্ণদিবস এবং আরেকদিন অর্ধদিবস অর্থাৎ বেলা দুইটা পর্যন্ত।

কোন দিন কোন কোন অঞ্চল এবং মার্কেট বন্ধ নিচে সেটার মোটামুটি একটা বর্ণনা নিচে দেয়া হল। 
১// শুক্রবারপূর্ণ ও শনিবার আধাবেলা বন্ধ : (অঞ্চল ১) 
অঞ্চল ১-এর এলাকাসমূহ।---
বাংলাবাজার, পাটুয়াটুলী, ফরাশগঞ্জ, শ্যামবাজার, জুরাইন, করিমউল্লাহবাগ, পোস্তগোলা, শ্যামপুর, মীরহাজীরবাগ, দোলাইরপাড়, টিপুসুলতানরোড, ধূপখোলা, গেণ্ডারিয়া, দয়াগঞ্জ, স্বামীবাগ, ধোলাইখাল, জয়কালীমন্দির, যাত্রাবাড়ীরদক্ষিণ-পশ্চিমঅংশ, ওয়ারী, আহসানমঞ্জিল, লালবাগ, কোতোয়ালিথানা, বংশাল, নবাবপুর, সদরঘাট, তাঁতীবাজার, লক্ষ্মীবাজার, শাঁখারীবাজার, চানখাঁরপুল ও গুলিস্তানেরদক্ষিণঅংশ।

অঞ্চল ১----
এ অঞ্চলের অন্তর্ভুক্ত উল্লেখযোগ্য বিপণি বিতান গুলো হচ্ছে: বাংলাবাজার বইয়ের দোকান গুলো, ফরাশগঞ্জ কাঠের আড়ত, শ্যামবাজার কাঁচামালের পাইকারি বাজার, বুড়িগঙ্গা সেতু মার্কেট, আলম সুপার মার্কেট, সামাদ সুপার মার্কেট, রহমানিয়া সুপার মার্কেট, ইদ্রিস সুপার মার্কেট, দয়াগঞ্জবাজার, ধূপখোলা মাঠ বাজার, দয়াগঞ্জ সিটিকরপোরেশন মার্কেট, কাপ্তানবাজার, ঠাটারিবাজার, রাজধানী সুপার মার্কেট, চকবাজার, মৌলভীবাজার, ইমামগঞ্জমার্কেট, বাবুবাজার, নয়াবাজার, ইসলামপুরের কাপড়ের বাজার, পাটুয়াটুলী ইলেক্ট্রনিকস ও অপটিক্যাল মার্কেট, নয়ামাটি এক্সেসরিস মার্কেট, শরিফ ম্যানশন, ছোট ও বড়কাটরা পাইকারি মার্কেট, বেগমবাজার, তাঁতীবাজার, নবাবপুররোড ও নর্থসাউথ রোডের দোকান পাট, আজিমপুর সুপার মার্কেট, ফুলবাড়িয়া মার্কেট, গুলিস্তান হকার্স মার্কেট ও সুন্দরবন স্কোয়ার মার্কেট। 
২// রোববারপূর্ণ ও সোমবার আধাবেলা বন্ধ : (অঞ্চল ২; অঞ্চল ৬) 
অঞ্চল ৬-এর এলাকাসমূহ।--- 
আগারগাঁও তালতলা, কাজীপাড়া, পল্লবী, মিরপুরের একাংশ, কাফরুল, মহাখালী, ডিওএইচএস, সেনানিবাস, গুলশান, বনানী, মহাখালী, নাখালপাড়া ও তেজগাঁও। 
অঞ্চল ২-এর এলাকাসমূহ।--- 
রামপুরা, বনশ্রী, খিলগাঁও, গোড়ান, মালিবাগেরএকাংশ, বাসাবো, ধলপুর, সায়েদাবাদ, মাদারটেক, মুগদা, কমলাপুরের একাংশ, যাত্রাবাড়ীর একাংশ, শনিরআখড়া, দনিয়া, রায়েরবাগ ও সানারপাড়। 
অঞ্চল ৬----- এ অঞ্চলের অন্তর্ভুক্ত উল্লেখযোগ্য বিপণিবিতান গুলো হচ্ছে: 
বিসিএস কম্পিউটার সিটি, পল্লবী শপিং মার্কেট, মিরপুর বেনারসি পল্লী, পূরবী সুপার মার্কেট, নিউ সোসাইটি মার্কেট, মোহাম্মদীয়া সোসাইটি মার্কেট, সুইডেনপ্লাজা, পর্বতাটাওয়ার, তামান্না কমপ্লেক্স, ছায়ানীড় সুপার মার্কেট, রজনীগন্ধা মার্কেট, ইব্রাহিমপুর বাজার, ইউএই মৈএী কমপ্লেক্স, রহমান মার্কেট, বনানী সুপার মার্কেট, ডিসিসি মার্কেট গুলশান-১,২, নাভানাটাওয়ার, আলম সুপার মার্কেট ও কলোনি বাজার মার্কেট।
অঞ্চল ২----- এ অঞ্চলের অন্তর্ভুক্ত উল্লেখযোগ্য বিপণিবিতান গুলো হচ্ছে: 
মোল্লাটাওয়ার, আলআমিন সুপার মার্কেট, রামপুরা সুপার মার্কেট, মালিবাগ সুপার মার্কেট, তালতলা সিটিকরপোরেশন মার্কেট, কমলাপুর স্টেডিয়াম মার্কেট, গোড়ানবাজার, মেরাদিয়া বাজার, আয়েশা মোশাররফ শপিং, দনিয়াতেজারত মার্কেট, আবেদিন টাওয়ার, ঢাকা শপিং সেন্টার ও মিতালী সুপার মার্কেট।

৩// মঙ্গলবারপূর্ণ ও বুধবার আধাবেলা বন্ধ : (অঞ্চল ৪)
অঞ্চল ৪-এর এলাকাসমূহ।---
 

কাঁঠালবাগান, হাতিরপুল, মানিকমিয়া এভিনিউ, রাজাবাজার, মণিপুরিপাড়া, তেজকুনীপাড়া, ফার্মগেট, কারওয়ান বাজার, নীলক্ষেত, কাঁটাবন, এলিফ্যান্টরোড, শুক্রাবাদ, সোবহানবাগ, ধানমন্ডি, হাজারীবাগ, জিগাতলা, রায়েরবাজার, পিলখানা ও লালমাটিয়া।
অঞ্চল ৪------ এ অঞ্চলের অন্তর্ভুক্ত উল্লেখযোগ্য বিপণিবিতান গুলো হচ্ছে: 
হাতিরপুল বাজার, মোতালেব প্লাজা, ইস্টার্নপ্লাজা, বসুন্ধরাসিটি শপিংমল, গ্রিন সুপার মার্কেট, ফার্মভিউ সুপার মার্কেট, সৌদিয়া সুপার মার্কেট, সেজান পয়েন্ট, লায়ন শপিং সেন্টার, নিউ মার্কেট, চন্দ্রিমা মার্কেট, নিউ সুপার মার্কেট, গাউছিয়া মার্কেট, চাঁদনিচক, নূরম্যানশন, বাকুশাহমার্কেট, ইসলামিয়া মার্কেট, ধানমন্ডি হকার্স মার্কেট, ইস্টার্নমল্লিকা, গ্লোবশপিং, বদরুদ্দোজা মার্কেট, নূরজাহান মার্কেট, প্রিয়াঙ্গন শপিং সেন্টার, গাউসুলআযম মার্কেট, এলিফ্যান্টরোড, রাইফেলস্কয়ার, এআরএ শপিং সেন্টার, অরচার্ড পয়েন্ট, ক্যাপিটাল মার্কেট, ধানমন্ডিপ্লাজা, মমতাজপ্লাজা, মেট্রোশপিংমল, প্লাজাএআর, প্রিন্সপ্লাজা, রাপাপ্লাজা, অর্কিডপ্লাজা, কেয়ারিপ্লাজা, আনামর‌্যাংগসপ্লাজা, কাওরানবাজার ডিআইটি মার্কেট, কাব্যকস সুপার মার্কেট ও কিচেন মার্কেট। 
৪// বুধবারপূর্ণ ও বৃহস্পতিবার আধাবেলা বন্ধ : (অঞ্চল ৭) 
অঞ্চল ৭-এর এলাকাসমূহ।--- 
বাড্ডা, বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, সাতারকুল, শাহাজাদপুর, নিকুঞ্জ, কুড়িল, খিলক্ষেত, উত্তরখান, দক্ষিণখান, জোয়ারসাহারা, আশকোনা, বিমানবন্দর সড়ক ও উত্তরা থেকে টঙ্গী সেতু।

অঞ্চল ৭------ এ অঞ্চলের অন্তর্ভুক্ত উল্লেখযোগ্য বিপণিবিতান গুলো হচ্ছে: 
লুৎফন শপিং টাওয়ার, হাকিম টাওয়ার, হল্যান্ডসেন্টার, নুরুন্নবী সুপার মার্কেট, সুবাস্তু নজরভ্যালি, যমুনা ফিউচারপার্ক, রাজলক্ষ্ণী কমপ্লেক্স, রাজউক সেন্টার, একতাপ্লাজা, মান্নানপ্লাজা, বন্ধনপ্লাজা, কুশলসেন্টার, এবি সুপার মার্কেট, আমীরকমপ্লেক্স, মাসকাটপ্লাজা, এসআর টাওয়ার, পুলিশকো-অপারেটিভ মার্কেট ও রাজউক কসমো। 
৫// বৃহস্পতিবারপূর্ণ ও শুক্রবার আধাবেলা বন্ধ : (অঞ্চল ৫; অঞ্চল ৩) 
অঞ্চল ৫-এর এলাকাসমূহ।--- 
মোহাম্মদপুর, আদাবর, শ্যামলী, গাবতলী, মিরপুর স্টেডিয়াম, চিড়িয়াখানা, টেকনিক্যাল, কল্যাণপুর ও আসাদগেট। 
অঞ্চল ৩-এর এলাকাসমূহ।---
ইস্কাটন, মগবাজার, বেইলিরোড, সিদ্ধেশ্বরী, মালিবাগেরএকাংশ, শাহাজানপুর, শান্তিনগর, শহীদবাগ, শান্তিবাগ, ফকিরেরপুল, পল্টন, মতিঝিল, টিকাটুলী, আরামবাগ, কাকরাইল, বিজয়নগর, সেগুনবাগিচা, হাইকোর্টভবনএলাকা, রমনাশিশুপার্ক, ঢাকাবিশ্ববিদ্যালয় এলাকা ও নিউমার্কেট
অঞ্চল ৫------এ অঞ্চলেরঅন্তর্ভুক্তউল্লেখযোগ্যবিপণিবিতানগুলোহচ্ছে: 
মোহাম্মদপুরটাউনহলমার্কেট, কৃষিমার্কেট, আড়ং, বিআরটিসিমার্কেট, শ্যামলীহলমার্কেট, মুক্তিযোদ্ধাসুপারমার্কেট, মাজারকো-অপারেটিভমার্কেট, শাহআলীসুপারমার্কেট, মুক্তবাংলাশপিংকমপ্লেক্স ও মিরপুরস্টেডিয়ামমার্কেট। 

অঞ্চল ৩------ এ অঞ্চলের অন্তর্ভুক্ত উল্লেখযোগ্য বিপণিবিতান গুলো হচ্ছে: 

সেঞ্চুরি আর্কেড, মৌচাক মার্কেট, আনারকলি মার্কেট, বিশাল সেন্টার, আয়েশা শপিং কমপ্লেক্স, কর্ণফুলী গার্ডেন সিটি, কনকর্ড টুইনটাওয়ার, ইস্টার্নপ্লাস, পলওয়েল সুপার মার্কেট, সিটিহার্ট, জোনাকি সুপার মার্কেট, গাজীভবন, স্টেডিয়াম মার্কেট-১,২, গুলিস্তান কমপ্লেক্স, রমনাভবন, খদ্দরমার্কেট, পীরইয়েমেনী মার্কেট, বায়তুল মোকাররম মার্কেট, আজিজকো-অপারেটিভ মার্কেট ও সাকুরা মার্কেট। 

No comments

Powered by Blogger.